আজ, বৃহস্পতিবার | ২রা মে, ২০২৪ খ্রিস্টাব্দ | সকাল ৬:৪০

ব্রেকিং নিউজ :
শ্রীপুরে উপজেলা চেয়ারম্যান প্রার্থী রাজন-সংগ্রামের কর্মীদের মধ্যে সংঘর্ষ জমে উঠেছে শ্রীপুর উপজেলা চেয়ারম্যান নির্বাচন মাগুরায় জাতীয় আইনগত সহায়তা দিবস উদযাপন বৃষ্টির প্রার্থনায় নামাজ পড়ে কাঁদলেন শ্রীপুরের মুসল্লিরা মহম্মদপুরে সড়ক দূর্ঘটনায় শিক্ষকের মৃত্যু মাগুরায় প্রথম ধাপের উপজেলা নির্বাচনের প্রার্থীদের প্রতীক বরাদ্দ মাগুরায় নির্বাচন থেকে সরে দাঁড়ালেন জাহিদুর রেজা চন্দন ও নবীব আলী মহম্মদপুরে চেয়ারম্যান পদে ৯ জন শালিখায় ৫ জনের মনোনয়ন পত্র জমা স্মৃতির আয়নায় প্রিয় শিক্ষক কাজী ফয়জুর রহমান স্মৃতির আয়নায় প্রিয় শিক্ষক কাজী ফয়জুর রহমান

মাগুরা সদর ও শ্রীপুরে ৪০ জন ডেঙ্গু আক্রান্ত

মাগুরা প্রতিনিধি : মাগুরায় গত দুই সপ্তাহে মোট ৪০ জন ডেঙ্গু রোগী সনাক্ত হয়েছে। এরমধ্যে ২ জনকে ঢাকায় পাঠানো হয়েছে এবং ২৯ জনকে ছাড়পত্র দেয়া হয়েছে। বাকি ৯ জন রোগী মাগুরা ও শ্রীপুর হাসপাতালে চিকিৎসা নিচ্ছে।

পরিস্থিতি মোকাবেলায় সকলকে নিজ নিজ আঙিনা-ঝোপঝাড় পরিস্কার পরিচ্ছন্নতার পাশাপাশি মশারি ব্যবহারের পরামর্শ দিচ্ছেন স্বাস্থ্য বিভাগের কর্মকর্তারা।

মাগুরা সিভিল সার্জন অফিস সূত্রে জানা গেছে, জেলায় ডেঙ্গু প্রকোপ সদর ও শ্রীপুর উপজেলাতেই। মাগুরা ২৫০ শয্যা হাসপাতালে এ পর্যন্ত সদর উপজেলার বিভিন্ন গ্রাম থেকে সর্বমোট ২৪ জন ভর্তি হয়েছে। এরমধ্যে ২১ জনকে ইতোমধ্যে ছাড়পত্র দেয়া হয়েছে। বর্তমানে এখানে চিকিৎসা নিচ্ছে মাত্র ৩ জন।

অন্যদিকে শ্রীপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে উপজেলার বিভিন্ন গ্রাম থেকে আগত মোট ১৬ জন রোগী সনাক্ত হয়েছে। এদের মধ্যে ১০ জনকে ইতোমধ্যে ছাড়পত্র দেয়া হয়েছে। বাকি ৬ জন সেখানে চিকিৎসা নিচ্ছে।

মাগুরা সিভিল সার্জন ডাঃ শহীদুল্লাহ দেওয়ান জানান, জেলার প্রতিটি হাসপাতালে ইতোমধ্যে আলাদা ডেঙ্গু ওয়ার্ড খোলা হয়েছে। তাদের চিকিৎসায় স্থানীয় চিকিৎসক এবং স্বাস্থ্যকর্মীরা কাজ করে যাচ্ছেন।

এ ছাড়া আক্রান্ত রোগীর সংখ্যা যাতে বৃদ্ধি না পায় সে লক্ষ্যে জেলার বিভিন্ন এলাকায় সচেতনতামূলক বিভিন্ন প্রচারণার পাশাপাশি পৌরসভার পক্ষ থেকে বিভিন্ন এলাকায় মসক নিধন কার্যক্রম চালানো হচ্ছে বলে জানা গেছে।

শেয়ার করুন...




©All rights reserved Magura Protidin. 2018-2022
IT & Technical Support : BS Technology